মোঃ সাব্বির (S2K Sabbir) – এক ধ্রুবতারার গল্প

মোঃ সাব্বির (S2K Sabbir) – এক ধ্রুবতারার গল্প

 

পৃথিবীটা আসলে ক্ষনজন্মা মানুষের হাত ধরে যুগ যুগ ধরে এগিয়ে গিয়েছে প্রতিনিয়ত। তাদের কাজ ত্যাগ শ্রমের বিনিময়ে অগ্রগতির দিকে পা বাড়িয়েছে এক এক করে। আজ আমরা এমন একজনের ব্যাপারে জানবো যিনি সময়ের চেয়ে এগিয়ে গেছেন আমাদের ছেড়ে বহুদূর। পৃথীবির বুকে সময়ের হিসেবে হয়তো তিনি কিছুদিনের কিন্তু তার কর্মের ফলে তিনি অন্য মানুষের চেয়ে এগিয়ে আছেন যোজন।

পরিচিত হওয়া যাক আমাদের আজকের গল্পের নায়কের সাথে। তার আসল নাম মোঃ সাব্বির। যদিও মানুষ তাকে S2K Sabbir নামেই চেনেন বা জানেন। বাংলাদেশের দক্ষিনের একটি জেলা বরগুনা। এই বরগুনা জেলার এম বালিয়াতলী ইউনিয়নের রক্ষাচন্ডী গ্রামে তার জন্ম। ২০০১ সালের ২০ ডিসেম্বর মোঃ সেকান্দার মাতুব্বর ও মোছাঃ সেতারা বেগমের ঘর আলো করে তার জন্ম। পরিবারের সন্তানের হিসেবে ৮ ভাই ২ বোনের মাঝে তিনি সর্ব কনিষ্ঠ। যৌথ পরিবারের এই সর্ব কনিষ্ঠ সন্তান ২০১০ সালে পি এস সি পাশ করেন। এরপরে পর্যায়ক্রমে তিনি ২০১৪ সালে জে এস সি, ২০১৮ সালে এস এস সি এবং ২০২৩ সালে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে বরগুনা পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ করেন।

টেকনোলজি জগত নিয়ে ছিলো তার অসীম আগ্রহ। ২০১৮ সালে মোবাইল ফোনের মাধ্যমে তার অনলাইন জগতের হাতেখড়ি হয়। যদিওবা তার কম্পিউটার এর প্রতি নেশা ছিলো অফুরন্ত। ছোটবেলা থেকেই তিনি চাইতেন এ ব্যাপারে ভালো করে জানতে শিখতে। সেজন্যেই বড় হয়ে তিনি বেছে নেন কম্পিউটার প্রোগ্রামিং সেক্টর। কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এ ভর্তি হলেও তার ধ্যান জ্ঞান ছিলো আরো সামনের দিকে অগ্রসর হওয়া। সে কারনে নিজেকে আরো এগিয়ে নেয়ার জন্য বেছে নেন ওয়েব ডেভলপম্যান্ট সেক্টরকে। নিজের অক্লান্ত পরিশ্রম ও ধৈর্যের মাধ্যমে নিজেকে একজন সফল ফ্রিল্যান্সার ও তরুন উদ্দোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ফ্রিল্যান্সিং পেশাতে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্যে প্রচুর ত্যাগ তিতিক্ষা ও রাতের পর রাত অপেক্ষা করতে হয় বলে আমরা সবাই জানি। তার ক্ষেত্রেও কোন ব্যাতিক্রম ছিলো না। সবার চাইতে এগিয়ে রাখতে গেলে নিজেকে এগিয়ে নিতে হয় দ্বিগুন পরিশ্রমে। মোঃ সাব্বির (S2K Sabbir) এই কাজের উজ্জ্বল দৃষ্ঠান্ত।

কথায় আছে ফরচুন ফেভারস দা ব্রেভ। বা যিনি অদম্য সাহসে এগিয়ে যান দৃঢ় প্রত্যয়ে আল্লাহতা’আলা তার সাহায্য করেন। নিজের চেষ্টায় মাধ্যমে মোঃ সাব্বির (S2K Sabbir) আজ একজন প্রতিষ্ঠিত ওয়েব ডেভলপার, এসইও প্রফেশনাল, স্পিড অপ্টিমাইজেশান, সোশ্যাল মার্কেটার এবং একজন সফল তরুন উদ্দোক্তা হিসেবে সুপরিচিত।

 

 

তিনি শুধুমাত্র ফ্রিল্যান্সিং এই নিজেকে সীমাবদ্ধ করে রাখেন নি। নিজের কাজ কে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তিনি ফ্রিল্যান্সিং এর পাশাপাশি ব্যাবসাতেও নিজেকে জড়িত করেন। খোলেন নিজের একটি আইটি এজেন্সি। ২০২০ সালে তিনি S2K IT Tech Point প্রতিষ্ঠা করেন। এই প্রতিষ্ঠানটি অত্যন্ত সুপরিচিত একটি টেক এজেন্সি। S2K IT Tech Point ওয়েব ডিজাইন , ওয়েব ডেভলপম্যান্ট, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং ও আইটি সম্পর্কিত সব ধরনের সেবা দিয়ে থাকে। এই এজেন্সি তাদের কাজ কর্ম শুধু দেশেই সীমাবদ্ধ রাখে নি। দেশের পাশাপাশি দেশের বাইরের অনেক সনামধন্য প্রতিষ্ঠান এবং উদ্দোক্তাদের সাথে সমান তালে কাজ করে যাচ্ছে নিরলসভাবে। মোঃ সাব্বির (S2K Sabbir) তার নিজের এবং তার প্রতিষ্ঠানের কাজের মাধ্যমে দেশের বাইরে থেকে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করেন যা দেশের অর্থনীতিতে অবদান রাখেন।

এ প্রতিষ্ঠান এর পাশাপাশি তিনি ২০২১ সালে S2K Shop প্রতিষ্ঠা করেন। ২০২৩ সালে Projapoti Shop নামে আরেকটি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। এই দুইটিই তার প্রতিষ্ঠা করা অনলাইন প্ল্যাটফর্মে দুটি ই কমার্স প্রতিষ্ঠান। বর্তমানে তারা বাংলাদেশে অন্যতম দ্রুত ও সহজ কেনাকাটা করার একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। তাদের লক্ষ বাংলাদেশে সবচাইতে নিরাপদ সহজ ও দ্রুত পন্য গ্রাহকের হাতে পৌছে। তারা দেশের নানা পন্যের পাশাপাশি দেশের বাইরের পন্যও খুব দ্রুত ও সহজে গ্রাহকের হাতে পৌছে দিচ্ছেন। বর্তমানে তারা বাংলাদেশে তাদের কাজ চালিয়ে গেলেও অদূর ভবিষ্যতে তারা তাদের কাজের পরিধি দেশের বাইরে নিয়ে যাবে বলে মোঃ সাব্বির (S2K Sabbir) আশা করেন। তার এ প্রতিষ্ঠান যাতে খুব দ্রুত এগিয়ে যায় সেজন্য তিনি নিরবিচ্ছিন্নভাবে পরিশ্রম করে যাচ্ছেন।

মানুষের জীবনে সময় খুব সীমিত। এ সীমিত সময়ের মাঝে কয়জনই বা পারে নিজেকে অন্যদের মাঝে আলাদা করে তুলতে। যারা পারে তাদের বেশিরভাগই প্রতিভাবান। আর কিছু মানুষ থাকে যারা নিজেকে নিজেদের কাজের মাঝে সবার মাঝে করে তোলেন অতুলনীয়। মোঃ সাব্বির সেই সকল মানুষদের মাঝে একজন। একজন ক্রিয়েটিভ ও কর্মঠ হিসেবে তিনি অচিরেই দেশের বাইরেও নিজের নাম ছড়িয়ে দেবেন বলে আমরা আশাবাদী।

Table of Contents

Scroll to Top